ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান।
দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা শহরটি মাদক মুক্ত করতে ব্যাপক কর্মসূচি ।

দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা শহরটি মাদক মুক্ত করতে ব্যাপক কর্মসূচি ।

দিনাজপুর প্রতিনিধি ,
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, দিনাজপুর জেলাটি মাদক মুক্ত গড়ার লক্ষ্যে গত ৩ মাসে ৩৯১টি মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মোট ২২১টি মামলা করে মোট ২২৮ জন মাদক আসামীকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ তে মামলা দায়ের করেন। যার মধ্যে ২২টি নিয়মিত মামলা সহ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৯৯ টি আসামীর বিরুদ্ধে সাজা প্রাদান করা হয়।
আইন প্রয়োগের পাশাপাশি দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, এর আয়োজনে আগস্ট ও সেপ্টেম্বর মাসে দিনাজপুর জেলা কারাগারে কারাবন্দীদের সচেতনা বৃদ্ধির লক্ষ্যে মাদকবিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় এবং কারাবন্দীদের পুর্নবাসনের জন্য সমাজসেবা অধিদপ্তর, দিনাজপুরের সহযোগিতায় মাদকসক্ত আসামীদের হাউসওয়ারিং ও ইলেকট্রিক প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছে, এ সকল কাজের প্রশিক্ষণ প্রাপ্ত হয়ে মাদকসক্ত আসামীরা সাজা গ্রহনের পর যেন স্বাভাবিক জীবনে ফিরে এসে সমাজে তারা বিভিন্ন কর্ম জীবনে যোগদান করে সুন্দর ও স্বচ্ছ জীবন জীবিকা নির্বাহ করতে পারে।
দিনাজপুর জেলায় মাদকদ্রব্যের চাহিদা হ্রাসের জন্য গত তিন মাসে ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়, শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী শ্লোগান সম্বালিত থ্রিডি স্কেল বিতরন করা হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ জনবহুল এলাকা যেমন বিভিন্ন অফিস, আদালত চত্বর, হোটেল-রেস্তোরা, ক্লাব ঘর, গ্রামপুলিশ কতৃক বিচার শালিস চত্বর, বাসস্ট্যান্ড, রেলওয়ে প্লাটফর্ম, ধর্মীয় উপাসলায়, সিনেমা হল এবং বিনোদন মূলক বিভিন্ন পার্কের মূল ফটকে মাদকের কুফল সম্পর্কে মানব দেহের ক্ষতিকর প্রভাব সম্বলিত উন্নত পোষ্টার সাটানো কার্যক্রম অব্যাহত রয়েছে।
মাদকবিরোধী ডিজিটাল প্রচারনার অংশ হিসেবে দিনাজপুরের প্রধান রেলওয়ে স্টেশন ও অন্যান্য জায়গায় ডিজিটাল কি অক্স এর মাধ্যমে মাদকবিরোধী নাটক, গান এবং মাদকের ক্ষতিকর দিকগুলো প্রচার করা হচ্ছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST